নতুন উপাদান কৌশলগত গুরুত্ব
- Sep 28, 2017 -

নতুন উপকরণ তৈরি, নতুন যন্ত্রের একটি প্রজন্ম। আজকে, নতুন উপকরণ শিল্প নতুন উপকরণ শিল্পের উন্নয়ন ত্বরান্বিত করার জন্য, বাজার উন্নয়ন প্রয়োজন অনুযায়ী দ্রুত উন্নয়ন একটি নতুন সময়ের মধ্যে প্রবেশ করেছে, টেকসই উন্নয়ন কৌশল বাস্তবায়নের একটি গুরুত্বপূর্ণ অংশ হতে দেশ প্রতিযোগিতামূলক উন্নত , রাজ্যটি "এবং কৌশলগত উর্ধ্বমুখী শিল্প বিকাশের সিদ্ধান্ত" (গুও ফাও [২010] ২3) জারি করেছে যা শিল্পের উন্নয়নে সহায়তা করার জন্য জাতীয় মূল্যে "দ্বিতীয় পাঁচ" সময় হিসাবে নতুন উপাদান হবে। 2015 দ্বারা, চীন এর নতুন উপকরণ শিল্প একটি শক্তি সঞ্চয় এবং পরিবেশগত সুরক্ষা, নতুন শক্তি শিল্প, তথ্য শিল্প, জৈব শিল্প, মহাকাশ, সামরিক, পারমাণবিক প্রযুক্তি এবং অন্যান্য উদ্ভূত উচ্চ প্রযুক্তির শিল্প উন্নয়ন এবং ঐতিহ্য সঙ্গে একটি 260 বিলিয়ন আউটপুট সিস্টেম গঠন করা হবে শিল্প উচ্চ প্রযুক্তি, নতুন উপকরণ প্রয়োগ ক্রমবর্ধমান ব্যাপক, নতুন উপকরণ শিল্প ফসল হত্তয়া bounded হয়। একটি রক্ষণশীল অনুমানের মতে, নতুন উপকরণের বৈশ্বিক বাজার, প্রতিবছরের আকার 400 বিলিয়ন মার্কিন ডলারের বেশি, নতুন উপকরণ শিল্পের উন্নয়নের এবং নতুন পণ্য এবং একটি বড় বাজার চালানোর জন্য নতুন প্রযুক্তি, নতুন উপাদান শিল্প হয়ে উঠেছে 21 তম শতাব্দী থেকে দ্রুততম ক্রমবর্ধমান উচ্চ-কারিগরি শিল্পগুলির মধ্যে একটি।


নতুন উপকরণ হাই-টেকের একটি গুরুত্বপূর্ণ অংশ, কিন্তু হাই-টেক ডেভেলপমেন্ট এবং পাইলটের ভিত্তি, কিন্তু প্রযুক্তির আপগ্রেডের ঐতিহ্যবাহী শিল্পগুলির আপগ্রেড করার জন্য, শিল্প কাঠামোর কী সমন্বয় করা। নতুন উপাদান এবং তথ্য প্রযুক্তি, জৈবপ্রযুক্তি একত্রে আজকের বিশ্বের উচ্চ প্রযুক্তির তিনটি স্তম্ভ গঠন করে, যেমন শিল্পের অগ্রগতি, জাতীয় অর্থনৈতিক উন্নয়ন এবং নিরাপত্তার জন্য একটি গুরুত্বপূর্ণ চালিকাশক্তি নিশ্চিত করার জন্য নিরাপত্তা, নতুন উপাদান শিল্প বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ হিসেবে স্বীকৃত হয়েছে এবং দ্রুততম হত্তয়া উচ্চ প্রযুক্তির একটি শিল্প, তার গবেষণা স্তর এবং শিল্পায়ন স্কেল একটি দেশের একটি পরিমাপ এবং আঞ্চলিক অর্থনৈতিক উন্নয়ন, বৈজ্ঞানিক এবং প্রযুক্তিগত অগ্রগতি এবং গুরুত্বপূর্ণ প্রতীক জাতীয় প্রতিরক্ষা শক্তি পরিণত হয়েছে। অন্যান্য শিল্পের দিকনির্দেশনা, সহায়তা এবং পরস্পর নির্ভরশীল উন্নয়নে নতুন উপকরণ প্রযুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি সবচেয়ে প্রচলিত সাধারণ মৌলিক প্রযুক্তি। অনেকগুলি নতুন নতুন প্রযুক্তির উদ্ভব উপকরণ প্রযুক্তির অগ্রগতির উপর নির্ভর করে।


নতুন উপকরণ গঠন, ফাংশন এবং অ্যাপ্লিকেশন ক্ষেত্র থেকে শ্রেণীবদ্ধ করা যেতে পারে, এবং তাই। নতুন উপকরণ ইলেকট্রনিক তথ্য উপকরণ, নতুন শক্তি উপকরণ, ন্যানোমিটারিজ, উন্নত যৌগিক পদার্থ, উন্নত সিরামিক উপকরণ, সুপারকোডাক্টিং সামগ্রী, নতুন অ লৌহ ধাতু সামগ্রী এবং অন্যান্য প্রধান বিভাগগুলিতে শ্রেণীবদ্ধ করা হয়। তাদের মধ্যে, গুঁড়া ধাতুবিদ্যা উপকরণ, অ্যালুমিনিয়াম, ম্যাগনেসিয়াম, টাইটানিয়াম এবং অন্যান্য হালকা ধাতু খাদ উপাদান, উচ্চ কার্যকারিতা স্ট্রাকচারাল উপকরণ, অতি - বিশুদ্ধ ধাতু সামগ্রী সহ নতুন অ লৌহঘটিত ধাতু সামগ্রী। আল্ট্রা-বিশুদ্ধ ধাতু পদার্থের মধ্যে আল্ট্রাপার তামার, জিংক, নিকেল, কোবাল্ট, টিংস্টেন, মোল্্বিডেনাম, ম্যাঙ্গানিজ, স্বরবর্ণ, টেলুরিয়াম, ক্যাডমিয়াম, রৌপ্য, টাইটানিয়াম এবং লিডের মতো অতি-বিশুদ্ধ পদার্থ রয়েছে। অতি বিশুদ্ধ ধাতু উপাদান বিশুদ্ধতা চরম পরিশোধন উন্নয়ন, উপরে ppb এর অপবিত্রতা কন্টেন্ট, বৃহৎ পরিমাণে উন্নয়ন দিক দিকে পণ্য স্পেসিফিকেশনের দিকে।


বর্তমানে, বৈশ্বিক উপকরণ বিজ্ঞান একটি উদ্ভাবনী এবং উন্নয়নের একটি অভূতপূর্ব সময়ের মধ্যে প্রবেশ করছে, যৌগ, উচ্চ-কার্যকারিতা, মাল্টি-ক্রিয়ামূলক, কম খরচে দিকনির্দেশনা, নতুন কাঠামোর উন্নয়ন ছোট আকারের দিকে এগিয়ে যাচ্ছে, আরও শক্তিশালী দিক । ডিভাইসটি ক্ষুদ্রতরকরণ, মাল্টি-ক্রিয়ামূলক, মডুলার ইন্টিগ্রেশন নির্দেশিকা, কার্যকরী উপকরণ, মাল্টি-ক্রিয়ামূলক ইন্টিগ্রেশন, উপকরণ এবং ডিভাইসের ইন্টিগ্রেশন একটি গুরুত্বপূর্ণ প্রবণতা হয়ে উঠেছে, যা কার্যকরভাবে পণ্য পারফরম্যান্সকে উন্নত করতে এবং খরচ কমিয়ে দিতে পারে।


জাতীয় অর্থনীতিতে বস্তুগত প্রযুক্তির পরিপ্রেক্ষিতে বিশ্বের দেশগুলির উন্নয়নে একটি বিশাল ভূমিকা পালন করে উপকরণ প্রযুক্তি উন্নয়নে এবং প্রচারের জন্য অত্যন্ত গুরুত্বের সাথে সংযুক্ত। মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, জার্মানি এবং অন্যান্য উন্নত দেশগুলি তার অর্থনৈতিক ও প্রযুক্তিগত নেতৃত্ব বজায় রাখার জন্য, একটি প্রধান জাতীয় বিকাশ কৌশল হিসাবে নতুন উপকরণ গবেষণা এবং উন্নয়ন আছে, একটি সুবর্ণ ডেভেলপমেন্ট প্ল্যান তৈরি করেছে এবং সমর্থন ও উন্নয়নের উপর তার দৃষ্টিভঙ্গি রয়েছে। চীন এর "দ্বিতীয় পাঁচ" পরিকল্পনা নতুন উপাদান, নতুন শক্তি, নতুন শক্তি যানবাহন, শক্তি সঞ্চয় এবং পরিবেশ সুরক্ষা, জৈব প্রযুক্তি, তথ্য প্রযুক্তি একটি নতুন প্রজন্মের, উচ্চ শেষ উত্পাদন সরঞ্জাম এবং সাত কৌশলগত উদীয়মান শিল্প হিসাবে অন্যান্য সাত শিল্প হতে হবে সাতটি প্রধান শিল্প সম্পর্ক দেখতে পাওয়া যায় যে নতুন উপাদানটি অন্য ছয়টি শিল্পের মূল এবং অন্য ছয়টি শিল্পের উন্নয়নের মূল ভিত্তিটি নতুন উপকরণের উন্নয়নে অবিচ্ছেদ্য।


চীন এর নতুন উপকরণ শিল্প উন্নয়নের একটি শক্তিশালী পর্যায়ে রয়েছে, শিল্প চেইন প্রসারিত অব্যাহত, উপভাষার অঞ্চল অব্যাহত অবিরত, আপ প্রজেক্ট এবং প্রান্তবর্তী শিল্পের আরও একীকরণ, বিশাল স্থান উন্নয়ন, অনেক উচ্চ প্রযুক্তির শিল্প এবং প্রধান অবকাঠামো নির্মাণের নতুন প্রয়োজন উপাদান সমর্থন, যেমন অর্ধপরিবাহী বিশেষ নতুন উপকরণ, চৌম্বক উপকরণ এবং তাই নতুন উপকরণ প্রযুক্তির আবিষ্কারের মূল থেকে পৃথক করা যাবে না। তবে, চীনের বস্তুগত প্রযুক্তি গবেষণা ও উন্নয়ন দেরী, দরিদ্র ফাউন্ডেশন, বিনিয়োগের অভাব, যদিও সাম্প্রতিক বছরগুলোতে, দ্রুত উন্নয়ন, কিন্তু পশ্চিমা উন্নত দেশগুলির তুলনায়, এখনও একটি বড় ফাঁক রয়েছে।


ন্যাশনাল ব্যুরো অব স্ট্যাটিসটিকস ২01২ সালের ডিসেম্বরে "স্ট্র্যাটেজিক ইমিগ্রিং ইন্ডাস্ট্রিজ ক্লাসিফিকেশন (2012)" প্রকাশ করেছে যা নতুন উপাদান বিভাগের অধীনে উন্নত স্ট্রাকচারাল উপকরণ শিল্পের জন্য উচ্চ-বিশুদ্ধ ধাতু সামগ্রী অন্তর্ভুক্ত করবে।


উচ্চ বিশুদ্ধ ধাতু ধাতু উপকরণ উন্নয়ন গুরুত্বপূর্ণ দিক এক, এবং তার পরিশোধন প্রযুক্তি নতুন উপকরণ ক্ষেত্রে একটি হটস্পট হয়েছে। বর্তমানে 6-এ উচ্চতর বিশুদ্ধতা ধাতু পদার্থের বৃহৎ পরিমাণে উত্পাদন করার জন্য কোনো গার্হস্থ্য উদ্যোগ নেই। ডঃ চেন ডাঁংঝেং, যিনি বৈজ্ঞানিক গবেষণা দলের নেতৃত্বে স্বাধীনভাবে চতুর্থ প্রজন্মের অ্যামোনিয়ার অতিপ্রতিরোধ প্রযুক্তি গড়ে তুলেছেন, সফলভাবে 6 এন গ্রেড আল্ট্রা-বিশুদ্ধ ধাতু স্কেল উৎপাদন অর্জন করেছেন, যা গার্হস্থ্য ফাঁকা পূরণের জন্য গার্হস্থ্য উচ্চ-বিশুদ্ধতা ভঙ্গ করতে পারে ধাতু উপকরণ আমদানি উপর দীর্ঘমেয়াদী নির্ভরতা বিব্রতকর পরিস্থিতির।


"চীন একটি বস্তুগত শক্তি, কিন্তু এটি একটি বস্তুগত শক্তি নয়, নতুন উপাদান শিল্প মৌলিকভাবে সম্পদ-নিবিড় থেকে প্রযুক্তি-নিবিড়, শ্রম-নিবিড় থেকে কার্যকর অর্থনৈতিক পরিবর্তন থেকে উপলব্ধি করেনি"


হেনান জাতীয় চৈনিক শিল্প কৌশল উন্নয়ন প্রয়োজন নতুন যুগ হওয়া উচিত, বৈজ্ঞানিক এবং প্রযুক্তিগত উদ্ভাবনের উপর ভিত্তি করে দেশের জরুরী অবস্থা, বৃহত আকারে উৎপাদন প্রযুক্তির মধ্যে অতি - বিশুদ্ধ ধাতু পদার্থ সাফল্য অগ্রগতি করেছে, আমাদের কোম্পানির প্রথম গার্হস্থ্য আছে , আন্তর্জাতিক মেটাল সামগ্রী শিল্পের অগ্রগতি, স্বতন্ত্র বৌদ্ধিক সম্পত্তির অধিকারের সাথে আল্ট্রা-পরিশোধন প্রযুক্তি, জিংক, তামা, নিকেল, কোবল্ট, মোল্বিদানাম, টংস্টেন, ম্যাঙ্গানিজ এবং অন্যান্য ধাতব পদার্থের শিল্পায়ন ও স্কেলে বহন করে দেশের প্রথমটি। চীনের প্রযুক্তি একচেটিয়াতে পশ্চিমা উন্নত দেশ ভেঙ্গে, গার্হস্থ্য অতি-বিশুদ্ধ ধাতু সামগ্রী তৈরি করে, উৎপাদনের একটি নতুন যুগ তৈরি করে, অগ্রগতি এবং উন্নয়ন, অগ্রগতির ঘনত্বের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয় পূরণ করতে।


কোম্পানির কৌশলগত বিকাশ লক্ষ্য পাঁচ বছরের মধ্যে যুদ্ধ করা, কোম্পানির বৃহত্তম গার্হস্থ্য, অতি বিশুদ্ধ ধাতু উপকরণ উৎপাদন বেস সবচেয়ে সম্পূর্ণ জাত, একটি আন্তর্জাতিকভাবে বিখ্যাত অতি - বিশুদ্ধ ধাতু উপকরণ সরবরাহকারী যুদ্ধ করবে। চীন এর নতুন উপাদান সামগ্রী প্রযুক্তি এবং উন্নত দেশগুলির মধ্যে ব্যবধান হ্রাস করে এবং "বস্তুগত শক্তি" পরিবর্তনকে চীন এর "বস্তুগত শক্তি" উন্নীত করার প্রচেষ্টা করে, সমৃদ্ধ দেশ ক্ষমতার স্বপ্নকে সাহায্য করার জন্য সংশ্লিষ্ট শিল্পগুলির উচ্চাভিলাষ, উচ্চমানের উপকরণ উৎপাদন শিল্পকে উন্নীত করা।